Categories
Shadhin Ovidhan Shadhin Ovidhan Android Uncategorized

স্বাধীন অভিধান এখন একই ডেটাবেজে উইন্ডোজ এবং অ্যান্ড্রয়েডে!

স্বাধীন অভিধান এখন উইন্ডোজের গণ্ডি পেরিয়ে অ্যান্ড্রয়েডে! দুটো সংস্করণে থাকছে একই ডেটাবেজ এবং একই উন্নত প্রযুক্তি! উন্নত অনুসন্ধান এবং বাংলা ইন্টারফেস থাকছে দুটোতেই!

স্বাধীন অভিধান এখন উইন্ডোজের গণ্ডি পেরিয়ে অ্যান্ড্রয়েডে! দুটো সংস্করণে থাকছে একই ডেটাবেজ এবং একই উন্নত প্রযুক্তি! উন্নত অনুসন্ধান এবং বাংলা ইন্টারফেস থাকছে দুটোতেই!
অ্যান্ড্রয়েডে স্বাধীন অভিধান আসার পর আমাদের এ অফিশিয়াল ব্লগে কোনো পোষ্ট করা হয়নি। তাই একবারে স্বাধীনের উইন্ডোজ এবং অ্যান্ড্রয়েড সংস্করণের ডেটাবেজ একই করে তৈরি নতুন হালনাগাদ উন্মুক্ত করণে অফিশিয়ালি এ পোষ্টটি করা হল।

সর্বশেষ হালনাগাদ

উইন্ডোজে সর্বশেষ সংস্করণঃ ২.২.০.৪
অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণঃ ১.৫.১৬০৩০৯

ডাউনলোড

লোগো

স্বাধীনের অ্যান্ড্রয়েড সংস্করণ থেকে স্বাধীন অভিধানের লোগো পরিবর্তন করা হয়েছে। ধার করা লোগো থেকে স্বাধীনের এখন নিজস্ব লোগো অ্যান্ড্রয়েড সংস্করণে.. 🙂

New Shadhin Ovidhan Logo for Android

একই ব্যাকআপ ফাইল

স্বাধীনের উইন্ডোজ এবং অ্যান্ড্রয়েডের জন্য করা হয়েছে একই ব্যাকআপ ফাইল। ফলে আপনি উইন্ডোজ সংস্করণে স্বাধীনে যুক্ত করা নতুন অন্তর্ভুক্তি (entry) ব্যাকআপ করে তা অ্যান্ড্রয়েড সংস্করণেও যুক্ত করতে পারবেন, একই ভাবে অ্যান্ড্রয়েডে ব্যাকআপ করে তা উইন্ডোজ সংস্করণেও যুক্ত করতে পারবেন।

স্বাধীনের পথচলা

স্বাধীন অভিধানের যাত্রা শুরু হয় ইউনিকোড ভিত্তিক বাংলা অভিধানের অভাব থেকে। এর পর স্বাধীনে নতুন উদ্দেশ্য করা হয় শিক্ষা ক্ষেত্র অভিধানের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা। এজন্য স্বাধীনে যুক্ত করা হয়েছে উন্নত অনুসন্ধান এবং জীব-বৈজ্ঞানিক নাম সহ একাধিক ডেটাবেজ এবং টুল। এছাড়া স্বাধীন করা হয়েছে সম্পূর্ণ স্বাধীন, বিনামূল্য।
সে ধারাবাহিকতায় অ্যান্ড্রয়েড সংস্করণেও ইতিমধ্যে স্বাধীনের প্রধান সকল সুবিধা নিয়ে আসা হয়েছে। এবং স্বাধীন এখন হচ্ছে আরো আধুনিক এবং নিয়মিত হালনাগাদকৃত ডেটাবেজ।

ডেটাবেজ

স্বাধীনের ডেটাবেজকে আরো সমৃদ্ধ করার জন্য আমাদের ইচ্ছা আছে স্বাধীনে শব্দ যুক্ত করা নিয়ে ক্যাম্পেইন করা। আমরা যদি গুগল ট্রান্সলেটরের জন্য সময় দিতে পারি তাহলে কেন নিজেদের পণ্যের জন্য সময় দিতে পারব না! এ নিয়ে আপনাদের মতামত এবং সহযোগিতা কামনা করছি।

ভিডিও নির্দেশিকা

নতুন ব্যবহারকারী অনেকেই স্বাধীন এবং অন্য অভিধান সফটওয়্যারের ভিতর পার্থক্য বের করতে পারেননা, ফলে স্বাধীনের উন্নত ব্যবহারও অনেকেই করতে পারেনা। তাই আমরা স্বাধীনের অ্যান্ড্রয়েড সংস্করণের জন্য ভিডিও নির্দেশিকা তৈরি করছি। যা শীঘ্রই আমরা আমাদের ইউটিউব চ্যানেলে ছাড়তে পারব ইনশাল্লাহ..

আজ এ পর্যন্তই..
স্বাধীন কে ছড়িয়ে দিন..
স্বাধীন থাকুন..
ভাল থাকুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.